1. dev@desher.news : Admin : desher news
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

আর্জেন্টিনার ৪ ফুটবলার কে নিয়ে আপত্তি ব্রাজিলের

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে সাও পাওলোতে পা রেখেই অনাহূত এক ঝামেলায় পড়েছে আর্জেন্টিনা দল। ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের দাবি, আর্জেন্টিনার চার ফুটবলার কোয়ারেন্টিনের নিয়ম ভেঙেছেন। এ কারণে বাংলাদেশ সময় আজ রাত ১টায় ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাঁদের খেলতে না দেওয়ার সুপারিশ করেছেন ওই স্বাস্থ্য কর্মকর্তারা।

কারাকাসে ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ৩-১ গোলে জিতে গত পরশু ব্রাজিলে পা রেখেছে আর্জেন্টিনা দল। লিওনেল স্কালোনির এই দলে আছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার ফুটবলার—অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েনদিয়া ও এমিলিয়ানো মার্তিনেজ এবং টটেনহামের জিওভান্নি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরো।

সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ বলেছে, ব্রাজিলের করোনার নিয়ম অনুযায়ী দেশটিতে অব্রাজিলীয়দের ব্রিটেন, নর্দার্ন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে সরাসরি প্রবেশের অনুমতি নেই। তবে বিশেষ ক্ষেত্রে বিষয়টিতে ছাড় দেওয়া হয়। সে ক্ষেত্রে ব্রাজিলে প্রবেশের আগে নির্দিষ্ট ব্যক্তিদের কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নিতে হবে। অন্যথায় ব্রাজিলে প্রবেশের পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন করতে হবে।

আর্জেন্টিনার ওই চার ফুটবলার ইংল্যান্ড থেকে প্রথমে পা রেখেছেন আর্জেন্টিনায়। সেখান থেকে তারা ভেনেজুয়েলায় ম্যাচ খেলে পা রেখেছেন ব্রাজিলে। আর্জেন্টিনা ও ভেনেজুয়েলায় যদি তাঁরা ১৪ দিন কাটিয়ে আসতেন তাহলে আর আইন তাঁদের আটকাতে পারত না বলেই জানিয়েছে সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ। অন্যদিকে ওই চার ফুটবলারের জন্য নিয়মের ছাড় নিতে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষের অনুমতি নেয়নি বলেও দাবি সাও পাওলোর স্বাস্থ্য বিভাগের।

কোনো অনুমতি না নিলেও এরই মধ্যে সাও পাওলোতে পৌঁছে আর্জেন্টিনা দলের সঙ্গে অনুশীলন করেছেন বুয়েন্দিয়া, মার্তিনেজ, লো সেলসো ও রোমেরো। সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে বলেছে, এরই মধ্যে তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে। ব্রাজিলের একটি সংবাদ ওয়েবসাইট লিখেছে, এই চার খেলোয়াড় হয়তো ব্রাজিলের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না। তবে এ বিষয়ে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন এখনো কোনো মন্তব্য করেনি।

কাতার ২০২২ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এই মুহূর্তে হওয়া ৭ ম্যাচের সবকটিতে জিতেছে ব্রাজিল। ২১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে তারা। ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে দ্বিতীয় স্থানে। তবে বিশ্বকাপ বাছাইপর্বে এবারের দুটি ম্যাচের জন্য ব্রাজিল দল পায়নি গুরুত্বপূর্ণ নয়জন খেলোয়াড়কে। ইংল্যান্ডের কোয়ারেন্টিন আইনের জটিলতার কারণে প্রিমিয়ার লিগের অনেক ক্লাবই তাদের খেলোয়াড় ছাড়েনি।

লিভারপুলের গোলকিপার আলিসন ও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসসহ নয়জন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়া প্রথম ম্যাচটি চিলির বিপক্ষে কোনোমতে জিতেছে ব্রাজিল। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে দল নিয়ে দুশ্চিন্তায় আছেন কোচ তিতে। ইউরোপের বিভিন্ন লিগের ক্লাবগুলোর খেলোয়াড় না ছাড়ার বিষয়টি নিয়ে কিছুটা ক্ষুব্ধ আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিও। তিনি বিষয়টির সমালোচনা করে বলেছেন, ‘এটা পরিষ্কার যে লড়াইয়ের ময়দানটা সবার জন্য আর সমান রইল না।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY : Sky Host BD