1. dev@desher.news : Admin : desher news
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

স্কুল-কলেজ খোলার ঘোষনায় দারুন উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

সৌরভ মাহমুদ
  • আপডেট টাইম : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

২০২০ সালে এসএসসি পরীক্ষার পরপরই করোনা মহামারীর কারনে লকডাউনের সিদ্ধান্তে বন্ধ হয়ে যায় স্কুল-কলেজসহ শিক্ষা-কার্যক্রম। গোটা দেশের সাথে স্থবির হয়ে পড়ে গোটা শিক্ষা ব্যবস্থা।
২০২০ সালের এসএসসি ব্যাচটিকে দূর্ভাগা বলতেই হয়,পরীক্ষার পরপর লকডাউনে ঘরবন্ধী তারপর আগস্টে প্রকাশিত হয় ফলাফল। কিন্তু ফলাফল প্রকাশের পরও স্বাভাবিক নিয়ম মেনে সুযোগ ছিলোনা কলেজ জীবনে পদার্পনের। নিজেদের পছন্দের কলেজে ভর্তি হতে পারলেও করতে পারছিলো না স্ব-শরীরে ক্লাস।

অনলাইনে ক্লাস আর এসাইনমেন্ট কার্যক্রমে সীমাবদ্ধ ছিলো তাদের কলেজ জীবন।এতে অনেক ছাত্র-ছাত্রী হতাশাগ্রস্থ হয়ে পড়ছিলেন৷
তবে এবার হয়তো এই হতাশা কাটিয়ে উঠতে চলেছেন শিক্ষার্থীরা। ২০২০ সালের ১৭ই মার্চ থেকে স্কুল কলেজে বন্ধ হওয়ার পর প্রথমবারের মত আগামী ১২ই সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। এতে বেজায় খুশি এইচএসসি ২০২২ ব্যাচসহ সকল শ্রেণীর শিক্ষার্থীরা।

নগরীর বিএন কলেজের ছাত্রী তাসফিয়া আলম দেশের নিউজকে বলেন “আসলে কলেজ জীবনটাকে ভালোভাবে উপভোগ করতে পারছিলাম না,কেমন যেনো হতাশা কাজ করতো,শুনে খুব খুশি লাগছে স্কুল-কলেজের শ্রেণীকক্ষে ফিরতে পারবো আমরা” অন্যদিকে বেপজা কলেজের শিক্ষার্থী তন্নী রহমান দেশের নিউজকে জানান “ক্লাসে বসে পড়ালেখার আনন্দ অনলাইন ক্লাস কিংবা কিছুতেই পাওয়া যায় না,সত্যি আমরা খুব আনন্দিত স্কুল-কলেজ খোলার ঘোষনায়।

প্রসঙ্গত দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১২ই সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY : Sky Host BD