1. dev@desher.news : Admin : desher news
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি র‍্যাংকিং এর সাতে বাংলাদেশ !

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

টি-টোয়েন্টি ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে বাংলাদেশের। জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপট দেখিয়ে সিরিজ জয়ের পর বুধবার নিউ জিল্যান্ডের বিপক্ষের সিরিজও জয় দিয়ে শুরু করেছে টাইগাররা।

তার প্রভাব পড়েছে বাংলাদেশের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে। প্রথমবারের মতো বাংলাদেশ র‌্যাঙ্কিংয়ে শীর্ষ ৭ এ উঠে এসেছে। বুধবার হালনাগাদ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে ২২ ম্যাচ থেকে ৫ হাজার ২২৮ পয়েন্ট ও ২৩৮ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান নিয়েছে টাইগাররা।

 

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের পেছনে রয়েছে আফগানিস্তান (অষ্টম), শ্রীলঙ্কা (নবম) ও ওয়েস্ট ইন্ডিজ (দশম)। জিম্বাবুয়ে আছে একাদশতম স্থানে।

অন্যদিকে বাংলাদেশের সামনে রয়েছে অস্ট্রেলিয়া (২৪০ রেটিং পয়েন্ট), দক্ষিণ আফ্রিকা (২৪৬ পয়েন্ট), নিউ জিল্যান্ড (২৬০ রেটিং পয়েন্ট), পাকিস্তান (২৬১ পয়েন্ট), ভারত (২৭৩ পয়েন্ট) ও ইংল্যান্ড (২৭৮ পয়েন্ট)।

অবশ্য বাংলাদেশের সামনে সুযোগ রয়েছে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পাঁচে ওঠার। সেক্ষেত্রে ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৫-০ ব্যবধানে জিততে হবে। তখন বাংলাদেশের রেটিং হবে ২৪৮। তাতে ২৪০ ও ২৪৬ পয়েন্ট নিয়ে পেছনে পরে যাবে অস্ট্রেলিয়া ও দ. আফ্রিকা।

 

ইতোমধ্যে প্রথমটাতে সফরকারীদের ৭ উইকেটে হারিয়ে দারুণ সূচনা করেছে টাইগাররা। সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। বাংলাদেশ যদি কিউেইদের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে তাহলে রেটিং হবে ২৪৪। তাতে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে উঠে যাবে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। ৩-২ ব্যবধানে সিরিজ জিতলে ২৪১ রেটিং পয়েন্ট নিয়ে অজিদের পেছনে ফেলে ছয়ে উঠবে টাইগাররা।

এখন দেখার বিষয় নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি চারটি ম্যাচে কেমন কি করে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY : Sky Host BD