1. dev@desher.news : Admin : desher news
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

পতেঙ্গার ডিপোতে ট্রাক-কাভার্ডভ্যান আসলেই দিতে হয় চাঁদা, হাতেনাতে ধরা ২ চাঁদাবাজ

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

দেশের বিভিন্ন প্রান্ত থেকে চট্টগ্রামের পতেঙ্গার কনটেইনার ডিপোগুলোতে আসে ট্রাক, কাভার্ডভ্যান, মালবাহী ট্রাক এবং মিনি ট্রাক। স্থানীয় নেতাকর্মী ও বিভিন্ন সংগঠনের নাম ব্যবহার করে এসব গাড়িপ্রতি নেয়া হতো চাঁদা। চাঁদার টাকা না দিকে ঢুকতে দেওয়া হতো না গাড়ি। এবার র‍্যাব অভিযান চালিয়ে চাঁদার টাকাসহ হাতেনাতে ধরেছে দুই চাঁদাবাজকে।

সোমবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব-৭ এর সদস্যরা। এসময় তাদের দেহ তল্লাশি চাঁদার নগদ তিন হাজার ৭ শ’ টাকা উদ্ধার করা হয়।

আটক দুই চাঁদাবাজ হলেন— পতেঙ্গা থানার চরবস্তি এলাকার মৃত এনামুল হকের পুত্র মো. নুরুল ইসলাম (৫৮) এবং একই এলাকার মৃত শাহ আলমের পুত্র নূর হোসেন (৩৫)।

র‍্যাব জানায়, পতেঙ্গা এলাকায় অবস্থিত কন্টেইনার ডিপোগুলোতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ট্রাক, কাভার্ডভ্যান, মালবাহী ট্রাক এবং মিনি-ট্রাক থেকে দীর্ঘদিন তারা জোরপূর্বক ভয়-ভীতি দেখিয়ে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিলো।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ‘বিভিন্ন সংগঠন এবং স্থানীয় নেতাকর্মীদের নাম ব্যবহার করে একটি সিন্ডিকেট দেশের বিভিন্ন প্রান্ত থেকে পতেঙ্গার কনটেইনার ডিপোগুলোতে আসা ট্রাক-কাভার্ডভ্যানের ড্রাইভারদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করতো। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে চাঁদার টাকাসহ দুইজনকে হাতেনাতে আটক করা হয়েছে।’

গ্রেফতার দুই আসামি এবং উদ্ধারকৃত আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY : Sky Host BD