1. dev@desher.news : Admin : desher news
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

নাসিরাবাদে লাইসেন্স ছাড়াই পানি উৎপাদন, জরিমানা ২৫ হাজার।

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

বিএসটিআই’র সিএম লাইসেন্স না নিয়েই কারখানায় উৎপাদন করা হচ্ছিল ড্রিংকিং ওয়াটার। আর জারে ভরেই সেই পানি বাজারজাত করছিলেন ‘মেসার্স কুয়া ড্রিংকিং ওয়াটার’ কারখানা। এই অভিযোগে ওই পানি কারখানাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ আগস্ট) পাঁচলাইশ থানার নাসিরাবাদ এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ।

জানা যায়, বিএসটিআই’র সিএম লাইসেন্স না নিয়েই ওই পানি কারখানায় ড্রিংকিং ওয়াটার উৎপাদন করা হচ্ছিল। জারে ভরে ওই পানি বাজারজাত করছিল কারখানার উদ্যোক্তারা। তাই বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে বাকলিয়া এলাকায় মেসার্স পারভেজ এন্টারপ্রাইজ নামের একটি রড-সিমেন্টের দোকানে রডের ওজন কম দেওয়ায় বিএসটিআই’র ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয় একই অভিযানে।

নগর পুলিশের সহযোগিতায় এ অভিযানে অংশ নেন বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান ও পরিদর্শক (মেট.) মোঃ জিল্লুর রহমান।

বিএসটিআইয়ের পরিদর্শক (মেট) প্রকৌশলী মো. জিল্লুর রহমান বলেন, আজ নগরের পাঁচলাইশ ও বাকলিয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে পানি উৎপাদন করায় একটি কারখানাকে জরিমানা ও সতর্ক করা হয়েছে। পাশাপাশি ওজনে কারচুপি করায় একটি রড-সিমেন্টের দোকানকেও জরিমানার আওতায় আনা হয়েছে।

পাশাপাশি এ কাজের যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য দোকান মালিককে জরিমানা ও সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY : Sky Host BD