1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
বুধবার, ১৯ মে ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপন

যমুনার বুকে দাঁড়িয়ে থাকা সেতটিু এখন মরণ ফাঁদ!

দেশের নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীর বুকে দাঁড়িয়ে রয়েছে একটি সেতু। প্রায় ৭ বছর আগেই সেতুটির সংযোগ সড়ক নদী গর্ভে বিলীন হয়ে যায়। বর্তমান দাঁড়িয়ে থাকা অকেজো এ গার্ডার সেতুটি এখন নৌপথে মরণ ফাঁদের সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে প্রায় দেড় যুগ আগে ওই উপজেলার দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগের সুবিধার জন্য প্রায় ৫ কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করে সওজ বিভাগ। এ সড়কের মাঝখানে ৭৫ মিটার দৈর্ঘ্যের এ সেতু নির্মাণ করা হয়। ২০১৪ সালের বন্যায় ওই পাকা সড়ক সম্পূর্ণ নদীগর্ভে চলেও গেলেও সেতটিু দাঁড়িয়ে রয়েছে। এ সেতুর কারণে একাধিক ছোটখাট দুর্ঘটনাসহ প্রাণহানির ঘটনাও ঘটেছে। তবে সে সময়ের পাকা সড়কটি এখন নৌপথে পরিণত হয়েছে।

অন্যদিকে বর্ষাকালে ওই উপজেলার মিটুয়ানী থেকে শম্ভুদিয়া গ্রাম পর্যন্ত নৌ-সার্ভিস চালু থাকে। প্রতিদিন ১০/১২টি নৌকায় কয়েক হাজার মানুষের চলাচল এ পথে। এছাড়া পণ্যবাহী নৌকাও চলাচল করে এ নদীপথে। বর্ষা মৌসূমে নদীর মাঝে এ সেতুটি ডুবে থাকে। এ কারণে অনেক নৌকা দুর্ঘটনার শিকার হয়। এজন্য বর্ষা আসার আগেই সেতুটি অপসারণ করা প্রয়োজন। ইতোমধ্যে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ওই সেতুটি অপসারণের জন্য সওজ কর্তৃপক্ষকে অবহিত করেছে। নিলাম প্রক্রিয়ার মাধ্যমে সেতুটি বিক্রির পর অপসারণ করা হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, যমুনার প্রায় বুকে দাড়িঁয়ে থাকা সেতুটি অপসারণের ব্যাপারে অবহিত হয়েছি। ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন জরিপের করা হয়েছে। শিগগিরই সেতুটি অপসারণে কার্যকরী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

সূত্রঃ আলোকিত বাংলাদেশে

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews