1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

বিজ্ঞাপন

পুরুষের দেহ নিয়ে জন্মালেও, মনে নারীদের আচরণ পোষণ করতাম — তাসনুভা।

দেশের নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

দেশে প্রথমবারের মতো ট্রান্সজেন্ডার সংবাদ পাঠক নিয়োগ দিয়েছে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বৈশাখী। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তাসনুভা আনান শিশির নামের সংবাদ পাঠককে নিয়োগ দেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

বৈশাখী টিভি কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে জানায়, দেশের মানুষের মুক্তি, সবার জন্য বাসযোগ্য, বৈষম্যহীন একটি সমাজ গড়ে তোলাই বাংলাদেশের স্বাধীনতার মূলমন্ত্র ছিল। সেই মূলমন্ত্র বাস্তবায়নে স্বাধীনতার ৫০ বছরে দেশের সবচেয়ে বড় অবহেলিত জনগোষ্ঠীদের মধ্য থেকে একজন ট্রান্সজেন্ডারকে সংবাদ পাঠক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অবহেলিত নাগরিকদের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় নানা উদ্যোগ গ্রহণ করেছে।

বৈশাখী টিভি কর্তৃপক্ষ মনে করে, অবহেলিত জনগোষ্ঠীদের ধারাবাহিক ও স্থায়ী উন্নয়নের ধারা নিশ্চিত করতে সবার মানসিকতার পরিবর্তন অত্যন্ত জরুরি।

বেসরকারি এই টেলিভিশন চ্যানেল জনসংযোগ কর্মকর্তা দুলাল খান গণমাধ্যমকে বলেন, বৈশাখী টেলিভিশন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছর এবং স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে আমাদের চ্যানেলের সংবাদে এবং নাটকে দুইজন ট্রান্সজেন্ডার মানুষকে যুক্ত করেছি। দেশের মানুষ এই প্রথম কোনো পেশাদার সংবাদ বুলেটিনে একজন ট্রান্সজেন্ডার মানুষকে খবর পাঠ করতে দেখবেন, যা স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো ঘটেনি।

তিনি আরো বলেন, ২০২১ সালের ৮ মার্চ (সোমবার) আন্তর্জাতিক নারী দিবসে তাসনুভা আনান শিশির নামের সংবাদ পাঠক বৈশাখী টেলিভিশনে তার প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন। এর মধ্য দিয়ে দেশে এক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে বৈশাখী টেলিভিশন। এরপর থেকে তাসনুভা আনান নিয়মিত সংবাদ পাঠ করবেন।

দুলাল খান বলেন, একইভাবে আমরা আমাদের বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত করেছি আরেকজন ট্রান্সজেন্ডারকে, যার নাম নুসরাত মৌ। আন্তর্জাতিক নারী দিবসে ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’-এর একটি পর্বে প্রথম তাকে দেখা যাবে। যা প্রচারিত হবে ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে।

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews