1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
শনিবার, ১২ জুন ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন

বিজ্ঞাপন

সালথায় লকডাউন নিয়ে সহিংসতা: গ্রেপ্তার ৮

দেশের নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

ফরিদপুরের সালথায় সরকারি স্থাপনায় হামলা ও আগুন দেয়ার ঘটনায় আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত সালথার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় গত রাতে সালথা থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৮৮ জনের নাম উল্লেখসহ আরো তিন থেকে চার হাজার অজ্ঞাতনামাকে আসামি করা হয়। হামলায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।সালথা থানার ওসি মো. আশিকুজ্জামান সংবাদমাধ্যমকে বলেন, থানায় হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি করে।

সালথার সহিংস ঘটনা নিয়ে আরো মামলা হবে বলে জানা গেছে। বিভিন্ন সরকারি কার্যালয়ে তাণ্ডব চালানোর কারণে সেসব প্রতিষ্ঠান আগামী দু–এক দিনের মধ্যে মামলাগুলো করবে।

সালথার বর্তমান পরিস্থিতি শান্ত আছে। আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ও র‍্যাবের পাশাপাশি টহল দিচ্ছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সরকার ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউন কার্যকর করাকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় সালথায় স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়। লকডাউনের প্রথম দিন বিভিন্ন এলাকা পরিবদর্শন করছিলেন উপজেলা সহকারী কমিশনার মারুফা সুলতানা খান হিরামনি। সন্ধ্যার দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা বাজারে জটলা দেখে তাদের সরে যেতে বলেন তিনি।

এক পর্যায়ে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে উঠলে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লোকজনকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়। এরপর আটকের গুজব ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও করে। সহকারী কমিশনারের কার্যালয়ে অগ্নিসংযোগ ও ভাংচুর চালায়। আগুন দেয়া হয় ইউএনএ ও সহকারী কমিশনারের গাড়িতেও।

স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসীর এই সংঘর্ষে নিহত হন একজন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে র‍্যাব মোতায়েন করা হলে তাদের সঙ্গেও সংঘর্ষে জড়ায় এলাকাবাসী। এই ঘটনায় পুলিশ ও র‍্যাব সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়।

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews