1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

বিজ্ঞাপন

ভিজিটিং কার্ড কেমন হলে চাকরির অফার পাবেন

মাহাবুর হাসান মিলন দেশের নিউজ::
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১

:প্রত্যেকে কর্মজীবিই ভিজিটিং কার্ডের গুরুত্ব ও ব্যবহার সম্পর্কে সচেতন। ভিজিটিং কার্ড কোনও নতুন সম্পর্কের সেতুবন্ধন ঘটাতেও সাহায্য করে। অনেকে ক্ষেত্রে নতুন চাকরির অফারও মেলে।

অপরিচিত ব্যক্তির সঙ্গে পরিচিত হয়ে উঠতে সাহায্য করতে পারে ভিজিটিং কার্ড। কারণ, আপনার সংক্ষিপ্ত পরিচয় লিপিবদ্ধ রয়েছে এই ভিজিটিং কার্ডে। তাই অপরিচিত ব্যক্তির উপর প্রভাব ফেলতে হলে, নিজের সম্পর্কে যথাযথ ধারণা তৈরি করতে হলে প্রথমেই তার সামনে নিজেকে সঠিক ভাবে মেলে ধরতে হবে।

তবে নিজেকে সংক্ষেপে যথাযথ প্রকাশের কাজটি কিন্তু মোটেই সহজ নয়। জেনে নিন কয়েকটি টিপস –

১) ভিজিটিং কার্ড তৈরির পূর্বেই কার্ডের আকার, সাজসজ্জা, রঙের প্রয়োগ ইত্যাদি সম্পর্কে সচেতন হতে হবে। এই গুলোর মাধ্যমেই সম্পর্ক সূত্র দৃঢ় হয়।

২) ভিজিটিং কার্ডের প্রতিটি কোণ ৯০ ডিগ্রী হওয়া উচিত। বিষম কোণযুক্ত ভিজিটিং কার্ড যে কোনও সময়ে সম্পর্কের ভিত দুর্বল করে দিতে পারে।

৩) যে কোনও ধরনের টেলিফোন নম্বর বা যোগাযোগের জন্য ব্যবহৃত মোবাইল নম্বর লেখার জন্য বায়ুকোণ এবং উত্তর-মধ্য পর্যন্ত স্থানটি ব্যবহার করুন।

৪) কার্ডের উপরে ডান দিকে নিজের নাম লিখুন। যদি ওই জায়গায় নিজের নাম লেখার জায়গা না থাকে তাহলে মাঝ বরাবর নিজের নাম লিখুন।

ভিজিটিং কার্ড তৈরি করলে কার্ডের মাধ্যমে যে শুধুই সম্পর্কের বিস্তার হবে তাই নয়, সেই সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় ও উজ্জ্বল হয়ে উঠবে। আপনার জনসংযোগ গড়ে তোলার প্রচেষ্টা অনেকাংশেই সফল হবে।

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews