1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:০৮ অপরাহ্ন

বিজ্ঞাপন

ডিএল মেথডে গোলমাল : অভিযোগ নেই বাংলাদেশের

দেশের নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

নিউজিল্যান্ডের কাছে ২৮ রানে হেরে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ হেরে গেছে বাংলাদেশ। নেপিয়ারে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সমালোচনা কুড়িয়েছে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি বা ডিএল মেথড। যদিও ডিএল মেথড নিয়ে কোনো অভিযোগ নেই বাংলাদেশের।

আগে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান জড়ো করে কিউইরা। এরপর বৃষ্টির কারণে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ১৪৮ রান। তবে কিছুক্ষণের মধ্যেই ধোঁয়াশা দেখা দেয়। বাংলাদেশ যখন ব্যাটিং শুরু করে, নাঈম-লিটনরা তখন মূলত জানেনই না কত রান তাড়া করতে হবে তাদের। ব্যাটিং থামিয়ে ম্যাচ রেফারি নতুন করে হিসেবনিকেশে করে জানান, ১৬ ওভারে ১৭১ রান তাড়া করতে হবে বাংলাদেশকে।

স্বভাবতই ব্যাটিং পক্ষের জন্য এমন সিদ্ধান্ত হতে পারে ছন্দপতনের কারণ। তবে রিয়াদ বিষয়টিকে কাঠগড়ায় দাঁড় করাতে নারাজ। বরং ম্যাচের স্বাভাবিক অংশ হিসেবেই দেখছেন ডিএল মেথডের এই গোলমালকে।

রিয়াদ বলেন, ‘হ্যাঁ দ্বিধা তো ছিলই। আমরা জানতাম না ডিএল মেথডে লক্ষ্য কত হচ্ছে। স্কোরবোর্ডে লক্ষ্য মাত্রা বারবার বদলে যাচ্ছিল। খেলায় এমন হতেই পারে।’

রিয়াদের মতে, মোমেন্টাম ধরে রাখতে ব্যর্থ হওয়াতেই এই ম্যাচেও পরাজয় বরণ করতে হয়েছে দলকে। তিনি বলেন, ‘প্রথম পাঁচ ওভারে আমরা সুন্দরভাবে আগাচ্ছিলাম কিন্তু সুন্দরভাবে শেষ করে আসতে পারিনি। নাঈম ও সৌম্য ভালো ব্যাটিং করেছে। কিছু সুযোগ কাজে লাগালে জিততে পারতাম। তাসকিন দারুণ এক ক্যাচ ধরেছে, আমাদের এটা আত্মবিশ্বাস এনে দিয়েছিল।’

‘টি-টোয়েন্টিতে আপনি মাঝেমাঝে ভালো শুরু পাবেন আবার কখনো পাবেন না। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে শেষটা আপনাকে ভালোভাবে করতেই হবে। ব্যাটিং ইউনিট হিসেবে ইতিবাচক কিছু বিষয় আছে এই ম্যাচে। আগামী ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।’- বলেন রিয়াদ।

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews