1. milon@desher.news : Milon :
  2. shahriar@desher.news : Shahriar :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:০৩ অপরাহ্ন

বিজ্ঞাপন

গোবিন্দগঞ্জে বিস্ফোরণের রহস্য উদঘাটন: পুলিশের ব্রিফিং

দেশের নিউজ ডেস্ক::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে মেকুরাই নয়াপাড়া গ্রামে গত বুধবারের বিস্ফোরণের উদঘাটন হয়েছে। সেদিন ওই বাড়িতে যে বস্তুটি বিস্ফোরিত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে, সেটি পরিত্যক্ত একটি মর্টারশেল। এটি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় অবিস্ফোরিত অবস্থায় ছিল।
বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুর ১২টার দিকে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল এমন তথ্য জানিয়েছেন। তবে এ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা নেই।
ব্রিফিংয়ে তিনি বলেন, বুধবার আটক ৫জনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, পরিত্যক্ত মর্টারশেল বিস্ফোরিত হয়েই এ দুর্ঘটনাটি ঘটে।
তিনি আরো জানান, কিছুদিন আগে ওই বাড়ির পাশের রাস্তা সংস্কারের কাজ চলে। সেসময় একটি পরিত্যক্ত মর্টারশেল পায় ওই পরিবারের সদস্যরা। তারা সেটি গোপনে রেখে ঘটনার দিন বুধবার সেটি কয়েকজন মিলে কাটছিল। এসময় সেটি বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলে দুই জন মৃত কবিরের ছেলে ওয়াহেদুল (৩২) ও তৈয়বের ছেলে রানা (২৯) এবং হাসপাতালে নেয়ার পথে বাড়ির মালিক কাসেমের ছেলে বোরহান (৩৬) মারা যান।
ঢাকা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বাড়িটিতে প্রবেশ করে টেররিজম ইউনিটের বোম ডিসপোজাল দলটি। এডিসি রহমত উল্লার নেতৃত্বে ৮ সদস্যের দলটি বাড়ির বিভিন্ন কক্ষে তদন্ত কার্যক্রম চালায়। দলটি বাড়ির ভিতরে প্রবেশের পর সাড়ে দশটার দিকে আশপাশের লোকজনকে নিরাপদ স্থানে সড়িয়ে দেয়া হয়। এরপর ওই বাড়ি থেকে পরিত্যাক্ত মর্টাল সেল এর অংশ বিশেষ উদ্ধার করে বিস্ফোরণ করা হয়।

বিজ্ঞাপন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...

বিজ্ঞাপন

মাহে রমজানের সাহরী ও ইফতারের সময়সূচী::

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Customized BY LatestNews